বুধবার, ৮ মে ২০২৪
 
vatirrani News
  • স্বাস্থ্য

আপডেট: ৮:৫৮ পূর্বাহ্ন, ৪ মার্চ, ২০১৯

ক্যানসার প্রতিরোধ করে টমেটো

নিউজ ডেস্ক: ইউরিক অ্যাসিডের জন্য টমেটো অনেকেরই অপছন্দ। নিয়মিত যারা ডায়েট করেন তারাও টমেটোকে রাখেন খাদ্য তালিকার বাইরে।সাম্প্রতিক এক সমীক্ষায় বলা হয়েছে, হাই প্রোটিন জাতীয় খাদ্য লিভার ক্যানসার প্রতিরোধে সাহায্য করে। এ তালিকায় প্রথমেই রয়েছে টমেটো।টমেটোর বীজের মধ্যে যে লাইকোপেন অ্যান্টিঅক্সিডেন্ট থাকে তা ক্যানসার প্রতিরোধী। এছাড়া … বিস্তারিত » »

আপডেট: ১১:২৫ পূর্বাহ্ন, ১ মার্চ, ২০১৯

চোখের নিচের কালো দাগ কমাতে সাহায্য করে গ্রিন টি

নিউজ ডেস্ক: চোখের নিচের কালো দাগ সৌন্দর্যহানী ঘটায়। পর্যাপ্ত ঘুম না হওয়া, মানসিক চাপ, অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস ইত্যাদি চোখের নিচের কালো দাগের কারণ। তবে জানেন কি গ্রিন টি চোখের নিচের কালো দাগ কমাতে উপকার করে?গ্রিন টির মধ্যে রয়েছে ক্যাফেইন। এটি চোখের ত্বকের রক্তনালিকে সংকুচিত করে এবং রক্ত … বিস্তারিত » »

আপডেট: ৪:৩৫ অপরাহ্ন, ৮ ফেব্রুয়ারি, ২০১৯

বয়স ১০০ হওয়ার আগে ধুমপান নয়: হাওয়াই প্রশাসন

নিউজ ডেস্ক: সিগারেটকে শরীরের পক্ষে সবচেয়ে ক্ষতিকর বস্তু হিসেবে চিহ্নিত করেছে যুক্তরাষ্ট্রের হাওয়াই প্রশাসন। তাই সিগারেট নিষিদ্ধ না করে ১০০ বছর বয়সের আগে ধুমপান করতে পারবে না বলে আইন করেছে।হাওয়াই-এর বর্তমান আইন অনুযায়ী, ওই প্রদেশে ২১ বছরের কম বয়সীদের সিগারেট কেনা নিষিদ্ধ। এই আইনেই বদল আনবার … বিস্তারিত » »

আপডেট: ১০:৫৯ পূর্বাহ্ন, ২ ফেব্রুয়ারি, ২০১৯

ক্যানসার হবে সম্পূর্ণ নিরাময়

নিউজ ডেস্ক: মরণব্যাধি বলে যেসব রোগের নাম শুনলেই মানুষ আতঙ্কিত হয়ে পড়ে তার মধ্যে অন্যতম হল ক্যানসার। গোটা বিশ্বে প্রতিদিন অসংখ্য মানুষ নতুন করে ক্যানসারে আক্রান্ত কিংবা প্রাণ হারাচ্ছেন। প্রতিরোধ করা গেলেও এখন পর্যন্ত এ রোগের কোনো প্রতিষেধক তৈরি করা সম্ভব হয়নি। তবে ক্যানসার শতভাগ নিরাময়ের … বিস্তারিত » »

আপডেট: ১১:২৬ পূর্বাহ্ন, ২৬ নভেম্বর, ২০১৮

রক্তদাতার সন্ধান দেবে ‘আলো ব্লাড ডোনার’

নিউজ ডেস্ক: তথ্যপ্রযুক্তির যুগের সঙ্গে তাল মিলিয়ে রক্তদান কার্যক্রমকে আরো সহজ করতে ‘আলো ব্লাড ডোনার’ নামে নতুন একটি অ্যাপ চালু হয়েছে। অ্যাপটি চালু করেছে ‘সেভ দ্য ফিউচার’ নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। অ্যাপটির বিশেষ সুবিধা হচ্ছে নিবন্ধিত রক্তদাতাদের খুঁজে পেতে সহজ পদ্ধতি অনুসরণ করা হয়েছে। অ্যাপটি … বিস্তারিত » »

আপডেট: ৪:৩২ অপরাহ্ন, ১৫ আগস্ট, ২০১৮

জাতীয় শোক দিবসের স্মরণে অষ্টগ্রাম হাসপাতালে এক্সরে চালু

গোলাম রসূল: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সদস্যদের স্মরণে পালনকৃত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা হাসপাতালে এক্সরে সেবা চালু করা হয়েছে। অষ্টগ্রাম উপজেলা হাসপাতালের ইতিহাসে এই প্রথমবারের মত এক্সরে সেবাটি চালু করা হল। এতে প্রথম রোগী হিসেবে উপজেলা যুবলীগ নেতা … বিস্তারিত » »

আপডেট: ৬:২০ অপরাহ্ন, ১৫ জুলাই, ২০১৮

কিশোরী ও নারীদের মাসিক স্বাস্থ্য পরিচর্চা ও চ্যালেঞ্জসমূহ

কিশোরী ও নারীর জীবনে মাসিক একটি স্বাভাবিক ও প্রাকৃতিক প্রক্রিয়া; এটি মোটেই গোপনীয় বা লজ্জাজনক বিষয় নয়। বরং কোন মেয়ের প্রথম মাসিক হওয়ার দিনটি তার জন্য অনেক আনন্দের ও গর্বের, কেননা মাসিক প্রক্রিয়ার মাধ্যমেই একটি মেয়ে নারীত্বের জন্য প্রস্তুতি লাভ করে। যা নারীর বৈশিষ্ট্য। ঋতুকালীন স্বাস্থ্য অধিকার … বিস্তারিত » »

আপডেট: ৩:২৪ অপরাহ্ন, ২৩ মে, ২০১৮

ইফতার কেমন হবে?

রাসুল সাঃ বলেছেন - রোজাদারের আনন্দের সময় দুইটি- ১.যখন সে ইফতার করে, ২.যখন সে মহান প্রভুর সাক্ষাত লাভ করবে।কিন্তু অত্যন্ত দুঃখজনক যে, আমাদের দেশে মানুষের মধ্যে রমজানে যে খাদ্যাভ্যাস লক্ষ করা যায়, তা পুরোপুরি স্বাস্থ্যসম্মত নয়। এ সময়ে খাবারের প্রধান পর্যায় দু'টি, সেহেরি ও ইফতার। লক্ষ … বিস্তারিত » »

আপডেট: ১০:৩৩ পূর্বাহ্ন, ২০ ফেব্রুয়ারি, ২০১৮

হাটুর ক্ষয় রোধে নতুন চিকিৎসা পিআরপি ইনজেকশন

আপনার বাবা মা, আপনজন হাঁটুর ব্যথায় (অস্টিওআর্থ্রাইটিসের কারণে ) কষ্ট পাচ্ছেন? বয়সজনিত হাঁটুর ব্যথা চিকিৎসায় নতুন সম্ভাবনা নিয়ে এসেছে পিআরপি থেরাপি।হাড়ক্ষয় জনিত হাঁটুর ব্যথা বা অস্টিওআর্থ্রাইটিস অফ নী । প্লেটিলেট রিচ প্লাজমা বা পিআরপি থেরাপির মাধ্যমে চিকিৎসকেরা হাঁটু ব্যথার দীর্ঘস্থায়ী উপশম অর্জনে সক্ষম হয়েছেন। বাংলাদেশে বঙ্গবন্ধু … বিস্তারিত » »

আপডেট: ৮:০৭ অপরাহ্ন, ২৯ জানুয়ারী, ২০১৮

জেনে নিন গর্ভাবস্থায় আলট্রাসনো কেন করবেন...

মাসিক বন্ধ মানেই যে পেটে সন্তান তা কিন্তু সঠিক নয়। অনেক কারণ রয়েছে পেটে সন্তান আসা ছাড়াও মেয়েদের মাসিক বন্ধ থাকতে পারে। তাই মাসিক বন্ধ হলেও এমনকি প্রসাব টেস্ট পজিটিভ আসলেও গর্ভাবস্থার প্রথমদিকে আলট্রাসনো করা উচিত, না হলে নিচের ছবির মত ( মোলার প্রেগন্যান্সি) সহ এমন … বিস্তারিত » »

সম্পাদক: গোলাম রসূল, উপদেষ্টা সম্পাদক: কুদ্দুস আফ্রাদ ও ইব্রাহিম খলিল খোকন, নির্বাহী সম্পাদক: এস. এম. ফরহাদ
বার্তাকক্ষ: 01911214995, E-mail: info@vatirrani.com
Developed by CHAHIDA.COM